কখন এবং কোথায় কি ধরনের ব্রা পরা উচিত? জেনে নিন!


কখন এবং কোথায় কি ধরনের ব্রা পরা উচিত? জেনে নিন!
টি-শার্ট ব্রা
কলেজ হোক বা টিউশন বা এমনকী ডেট বেশিরভাগ টিনেজারদের ক্ষেত্রে টি-শার্টই হল এখন ফার্স্ট চয়েস। তাই তার তলায় পরার জন্য টি-শার্ট ব্রা-ই হল পারফেক্ট। ফর্ম ফিটিং হয় তাই টাইট টি-শার্টের নীচে পরার জন্যে
স্পোর্টস ব্রা
স্পোর্টস, সুইমিং, ডান্স ক্লাস… দিনভর বিভিন্ন ধরনের ফিজ়িক্যাল অ্যাক্টিভিটি ১৯ ২০-দের কাছে নতুন কিছু নয়। তবে এই অ্যাক্টিভিটিগুলোর প্রভাব যাতে ব্রেস্টের উপর না পড়ে তার জন্য দরকার একটা ভাল স্পোর্টস ব্রা। বাজারে দু’রকম স্পোর্টস ব্রা পাওয়া যায়। একটা যা স্ট্রেচ ফ্যাব্রিক দিয়ে বানানো। এতে চেস্ট কমপ্রেশন টেকিনিক ব্যবহার করা হয়। আর একটায় হালকা মোল্ডের কাপ ব্যবহার করা হয়।
ব্যাকলেস ব্রা
সামনেই একটা জম্পেশ বিয়েবাড়ি। সেখানে পড়বে বলে ব্যাকলেস ব্লাউজ় বানিয়েছ শখ করে তবে সঙ্গে ব্যাকলেস ব্রা না রাখলে যে স্টাইলটি মাঠেই মারা যাবে। বাজারে অনেকরকম ব্যাকলেস ব্রা-এর চল রয়েছে। পপুলার অপশন গুলো হল সিলিকন, নিপ্ল কভার ইত্যাদি। তবে যেহেতু এই ব্রা-এর ক্ষেত্রে পিছন থেকে কোন সাপোর্ট সিস্টেম (ব্যান্ড) থাকে না তাই বিশেষজ্ঞদের মতে এটা যতটা সম্ভব এড়িয়ে চলাই ভাল। কারণ এতে ব্রেস্ট টিস্যুর ক্ষতি হতে পারে যার ফলে স্যাগিং অবধারিত।
কনভার্টিবল ব্রা
শাড়ি, টি-শার্ট তো হল। তবে রেসারব্যাক গেঞ্জি বা হাই ফ্যাশন ড্রেসটার সঙ্গে পরার জন্য অন্তর্বাসের দুনিয়ায় দোসরের খোঁজে থাকলে এই কনভার্টিবল ব্রা কালেকশনে না থাকলেই নয়! এর স্ট্র্যাপ অ্যাডজাস্টেবল। ফলে একই ব্রা-এ অনেক রূপ পাওয়া যাবে- স্ট্র্যাপলেস, ওয়ান শোলডার, ব্যাকলেস, রেসারব্যাক, হল্টার ইত্যাদি…
ডেমি ব্রা
লো নেকলাইন বা ডিপ ভি-কাট পরতে গেলে ডাক পরে এই ডেমি ব্রা-এর। এর কাপটা একটু ছোট হয় তাই একটু রিভিলিং কাট পরতে চাইলে সকলের অন্তর্বাস হিসেবে ফার্স্ট চয়েস এই ডেমি ব্রা।
এক্সট্রা ইনিংস
মাস্ট হ্যাভ্স-এর পালা শেষ। তবে অন্তবার্সের দেশে অপশন অফুরান বিশেষ করে ইনারওয়্যারের ক্ষেত্রে। চলো দেখে আর কী-কী অপশন রয়েছে বাজারে…
মিনিমাইজ়ার ব্রা
অনেকের বাস্টলাইন তুলনায় বড় হয়। এই ব্রা মূলত তাদের জন্য। মিনিমাইজ়ার ব্রা ব্যবহার করলে বাস্টলাইন আসলের চেয়ে ছোট দেখাবে।
পুশ আপ ব্রা
সেক্সি ড্রেস পরার সময় পুশ আপ ব্রা-এর প্রয়োজন হয়। সঙ্গে যাদের ব্রেস্ট তুলনায় ছোট তারাও এই অপশনে চোখ রাখতে পারে। এই ব্রা ক্লিভেজ তৈরি করে।
প্যাডেড ব্রা
বাস্টলাইন ছোট বলে মুখ ভার? মুখে হাসি ফেরাতে বন্ধুত্ব করে নিতে পার প্যাডেড ব্রা-এর সঙ্গে। এই ব্রা-এর বিশেষত্ব হল এর এক্সট্রা প্যাডিং। অনেকসময় প্যাডিংগুলো অ্যাডজাস্টেবল থাকে মানে বের করে নেওয়ার অপশনও থাকে।
ব্যালকোনেট ব্রা
শোনা যায় এর কাপ ব্যালকনি শেপের বলে এর নাম হয় ব্যালকোনেট ব্রা। হাফ বা থ্রি কোয়ার্টার কভারেজ দেয় ব্যালকোনেট।
এছাড়াও রয়েছে সিলিকন ব্রা, নিপ্ল টেপ, অ্যাডহেসিভ ব্রা, নভেলটি ব্রা-এর মত গুচ্ছ অপশন। প্রয়োজন অনুযায়ী কালেভদ্রে এই সব অপশনের দিকে পা বাড়ানো যেতে পারে তবে ভেবেচিন্তে। মনে রাখতে স্টাইলের জন্য যেন বাস্টের শেপ বা ফিটনেস কোনওটাই নষ্ট না হতে পারে।

ad

All